যেই মোড় ফিরেছি  --তোমার দিকে


কোত্থেকেএক মনোরঞ্জনী [আগে যে ছিল ভাল ] ডাক দিল আয় আয় কাছে আয় ।


গায়ে  হাত বুলিয়ে দিয়ে বলল আছিস কেমন, ওকি তোর বউ ?


ভুল হল বুঝি?-কটা টাকা জমিয়েছি তোকে দেব বলে,


ওকে বলিসনে বেশ্যা আমি ,  সুন্দর র্স্যুট কোট কিনবি একদিন দেখব  নয়ন ভরে ।
যা চেয়েছিলাম দিতে বহুকাল আগে
বললাম দিতেহবেনা রেখে দে রে,
মনে রেখেছিস এইতো ঢের বেশি ,,
আমি অন্যপথে তাই তুই কি চাস কুকুরের মত মরি ।  -
বুঝাতে পারলামনা এঅন্তরে আজও তোর বসবাস ।


পকেটে  টাকা গুলো গুজে  দিয়ে হন  হনিয়ে গেল চলে  শুধু ফিস  ফিসিয়ে বলল,
লোকে দেখলে নিন্দে হবে নারে
আমি ভি আই পি দের বত্রিশ ব্যঞ্চন,
রক্তজবার মত চোখ দুটোতে ছলছল জল নিয়ে চলে গেল এছুটে,
কিছু বলার আগেই
সেদিন  সেই বাল্য বন্ধুটির পরিচয় পারিনি দিতে
কোন সংকোচে নয় বেশ্যা হোক সেত বন্ধু আমার,
তুমি আমাকে অবিশ্বাস করবে তাতেও নয়
ওকেঘূণা করবে বা থুথু দিবে যা আমার সয্য হবার নয় ।


উচ্চ শিক্ষার উচ্চাশা ওকে এপথে ঠেলে দিয়েছে ।
উচ্চ শ্রেনির কিছু ইতর কুকুরের মাধ্যমে আজ এ দশা,
পড়া লেখার ক্ষতির ভয়ে ভালবাসতে পারেনি সে ।
আর আজ সে নরকের কীট
মুখোশধারী ভদ্র লোকেরা সমাজের নিকৃষ্ট জীব
যার তুলনা চলেনা /